নওগাঁয় জোবর দখলের প্রতিবাদ করায় হাত ভেঙে দিলো প্রতিপক্ষ!

নওগাঁয় জোবর দখলের প্রতিবাদ করায় হাত ভেঙে দিলো প্রতিপক্ষ!

নিজস্ব প্রতিবেদক: নওগাঁয় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় শিশুসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন, ওই গ্রামের আমিনুল ইসলাম সাইফুল (৫৫), শিরিনা বেগম (৫০) ও চাঁদনী (১২)। আহতরা সবাই নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার শিকারপুর ইউনিয়নের শৈলকোপা গ্রামে।

গত মঙ্গলবার (৫জুলাই) এঘটনায় আহত আমিনুল ইসলাম সাইফুলের ভাই একরামুল হক পলাশ বাদী হয়ে নওগাঁ সদর মডেল থানায় ৫জনকে আসামী করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন একই গ্রামের রফিকুল ইসলাম (৪৫), বেলাল (৫০), সম্রাট (২৫), ইসলাম (৪৫) এবং মোস্তাক (৩৫)।

অভিযোগ এবং স্থানীয় সূত্রে জানা যায়, ওই গ্রামের রফিকুল গংদের সঙ্গে দীর্ঘদিন ধরে আমিনুল ইসলাম গংদের জমি নিয়ে বিরোধ চলে আসছে। গত রবিবার (৩জুলাই) বিকেলে প্রতিপক্ষরা আমিনুলদের পৈত্রিক জমি জবরদখলের চেষ্টা করে। খবর পেয়ে আমিনুল ইসলাম, তার স্ত্রী শিরিনা বেগম এবং নাতনী চাঁদনীকে সাথে নিয়ে জমিতে গেলে প্রতিক্ষরা পিটিয়ে হাত ভেঙে দেন। স্বামীকে রক্ষা করতে গিয়ে হামলার শিকার হন তার স্ত্রী এবং নাতনী। প্রতিপক্ষরা তাদেরকেও বেধরক মারপিট এবং শ্লীলতাহানী করেন। একটি পরিবারের ওপর এভাবে প্রকাশ্যে হামলার ঘটনাটি নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

নওগাঁ সদর হাসপালে চিকিৎসাধীন আহত আমিনুল ইসলাম বলেন, প্রতিপক্ষরা তাদের পৈত্রিক জমি জবরদখলের চেষ্টা করছে। পিটিয়ে তার হাত ভেঙে দিয়েছে। তার স্ত্রী এবং নাতনীকেও মারপিট এবং শ্লীলতাহানী করেছে। স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপালে ভর্তি করা হয়েছে।

শিকারপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী রুকুনূজ্জামান রুকু জানান, আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ভুক্তভোগী পরিবারকে আইনের আশ্রয় নিতে বলা হয়েছে। তাদের সব ধরনের সহযোগিতা করা হবে।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল।

 

 

আপনি আরও পড়তে পারেন